শপথ
- আবু আফফান - ডায়েরীর পাতা থেকে ০৬-০৫-২০২৪

আল্লাহর নামে শপথ নিলাম
মুক্তির গান গাইব আজ,
চলার মোদের দুর্বার গতি
মাথায় সুর্য্যতাজ ।

দুর্গম পথে চলেছি হেঁটে
পাড়ি দেব মহাকাল,
রক্ত ঝড়িয়ে নিয়ে আসব
মহাশান্তির সকাল ।

সমালোচনার ঘূর্ণি ঝড়ে
উড়িয়ে তরীর পাল,
সুন্দর করে গড়ব পৃথিবী
আমরা আগামীকাল ।

সিংহের মত কেশড়ধারী
আর বাঘের মত থাবা,
মানসিকতা পরম পবিত্র
যেমন আল্লাহর ঘর কাবা।

সূর্যের মত উদ্যমী মোরা
চাঁদের মত মায়াময়,
সাইক্লোনের মত গতিবেগ
আর বৃক্ষের মত ছায়াময়।

আকাশের মত উদার আমরা
অন্যায়ের বিরুদ্ধে পাথরের মত শক্ত,
কুসুমের মত কোমল হ্রদয়
আল্লাহর খাঁটি ভক্ত।

(রচনার সময়ঃ-০২.০২.২০১০ ইং)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

sazedul
২১-০৫-২০১৬ ১৯:০৪ মিঃ

আবদুল্লা আল ফয়সাল & সত্য বলা কবি ভাই দুজনকেই অনেক ধন্যবাদ

foisal1012
২১-০৫-২০১৬ ১৮:৪৩ মিঃ

কবিতাটি ভালো লেগেছে।

blog
২১-০৫-২০১৬ ১৩:৩৮ মিঃ

গাণ হিসেবে ব্যবহার করা যাবে